Menu
Menu

ইনকিলাবের দুই সাংবাদিককে চাকরিচ্যুতি, ডিআরইউ’র উদ্বেগ

Share on facebook
Share on google
Share on twitter

গণমাধ্যম ডেস্ক।।
করোনাভাইরাস মহামারির মধ্যে দৈনিক ইনকিলাবের দুই সাংবাদিকের চাকরিচ্যুতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী বৃহস্পতিবার (৪ জুন) এক বিবৃতিতে অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করে তাদের চাকরিতে পুনর্বহালের জন্য ইনকিলাব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

নেতারা বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, যখন সরকারের পক্ষ থেকে করোনাকালে গণমাধ্যম মালিকদের মানবিক হওয়ার আহ্বান জানানো হচ্ছে, তখন সেই আহ্বানকে উপেক্ষা করে কিছু মালিক সাংবাদিকদের চাকরিচ্যুত করছেন, যা অগ্রহণযোগ্য ও নিন্দনীয়। চাকরিচ্যুতির সর্বশেষ শিকার হয়েছেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য সায়ীদ আব্দুল মালিক ও সিনিয়র সদস্য আকন আব্দুল মান্নান।

বিবৃতিতে নেতারা আরও বলেন, গণমাধ্যম মালিকদের এ ধরনের অমানবিক ও হঠকারী আচরণ বন্ধ না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে কঠোর ও সর্বাত্মক কর্মসূচিতে দিতে বাধ্য হবে। নেতারা চাকরিচ্যুত দুই সংবাদকর্মীকে পুনর্বহাল করার জন্য মালিকপক্ষের প্রতি দাবি জানান।

সর্বশেষ