Menu
Menu

এবার করোনায় আক্রান্ত হলেন রাশিয়ার প্রধানমন্ত্রী

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় তার আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছে দেশটির জাতীয় টেলিভিশন। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ভিডিও লিঙ্কে যোগাযোগের সময় নিজের সংক্রমণের কথা জানান রুশ প্রধানমন্ত্রী। রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, মিশুস্তিন চিকিৎসাধীন থাকার মধ্যে অন্তর্বর্তী সরকার প্রধানের দায়িত্ব পালন করবেন প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্দ্রে বেলুসোভ।

বিশ্বজুড়ে মহামারির আকার নেওয়া করোনাভাইরাসে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ অনেক বিশ্বনেতাই আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে অনেকে প্রাণও হারিয়েছেন। রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে এক লাখ ছাড়িয়ে গেছে। এরমধ্যে ১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

গত জানুয়ারিতে দিমিত্রি মেদভেদেভকে সরিয়ে মিখাইল মিশুস্তিনকে প্রধানমন্ত্রী নিয়োগ দেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কাজ চালিয়ে যাওয়ার মধ্যে বৃহস্পতিবার তিনি নিজের সংক্রমিত হওয়ার কথা নিশ্চিত হন। পরে সন্ধ্যায় ভিডিও লিঙ্কে তিনি প্রেসিডেন্টকে জানান, ‘কিছুক্ষণ আগেই জানা গেছে করোনাভাইরাসের জন্য আমি যে পরীক্ষা করতে দিয়েছিলাম তা পজিটিভ এসেছে।’ জবাবে প্রেসিডেন্ট পুতিন বলেন, ‘আপনার সঙ্গে যা হয়েছে তা যে কারোরই হতে পারে।’ প্রেসিডেন্ট তাকে আশ্বস্ত করেন তাকে না জানিয়ে কোনও বড় সিদ্ধান্ত নেওয়া হবে না।

সর্বশেষ