Menu
Menu

করোনার মধ্যেই ‘টেনেট’-‘ওয়ান্ডার ওম্যান’, পিছিয়ে গেল ‘ম্যাট্রিক্স’

Share on facebook
Share on google
Share on twitter

বিনোদন ডেস্ক।।

করোনার মধ্যেই বড় ধরনের দান মারতে প্রেক্ষাগৃহে আসছে বিজ্ঞানকল্পভিত্তিক ছবি ‘টেনেট’।

জুলাই মাসে পশ্চিমা বিশ্বে বড় পরিসরে প্রেক্ষাগৃহ চালু করার চিন্তাভাবনা চলছে। এ মাসের মুক্তি পাবে ছবিটি। পাশাপাশি অক্টোবরে মুক্তি পাচ্ছে ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রোস পিকচার্স গতকাল ১২ জুন এ ঘোষণা দিয়েছে।

অন্যদিকে, কিয়ানু রিভস অভিনীত ‘দ্য ম্যাট্রিক্স ৪’ পিছিয়ে দিয়েছে তাদের মুক্তির দিনক্ষণ। প্রায় দু’বছর পর প্রেক্ষাগৃহে এটি আসবে বলে জানিয়েছে।

তবে কেন ছবিটি পিছিয়ে গেল- সে সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া না গেলেও ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসের জন্যই এটি ঘটেছে। গত ফেব্রুয়ারিতে সান ফ্রান্সিসকোতে এর কাজ শুরু হয়। কয়েক সপ্তাহ চলার পর এটি স্থগিত করা হয়ছিল। ২০২১ সালের ২১ মে এটি পর্দায় আসার কথা ছিল। যার নতুন তারিখটি ঠিক করা হয়েছে ২০২২ সালের ১ এপ্রিল।

এ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর চেনা ‘নিও’ রূপে ফিরছেন কিয়ানু রিভস। আর ‘ট্রিনিটি’ চরিত্র নিয়ে সঙ্গে আছেন সহ-অভিনয়শিল্পী কেরি-অ্যান মস। ছবিটি পরিচালনা করছেন লানা ওয়াচোস্কি। তিনিই চতুর্থ কিস্তির কাহিনি লিখেছেন।

এদিকে ‘টেনেট’ ছবির মাধ্যমে নির্বাহী প্রযোজক হিসেবে সেলুলয়েড জগতে পা দিতে যাচ্ছেন ২৭ বছর বয়সী অভিনেত্রী-গায়িকা সেলেনা গোমেজ।

শুরু থেকেই আলোচনায় রয়েছে এটি। ছবির পরিচালক ৩৪টি অস্কার মনোনয়ন পাওয়া নির্মাতা ক্রিস্টোফার নোলান।
জানা যায়, আগামী জুলাইয়ের শেষ দিন ৩১ তারিখ যুক্তরাষ্ট্রে মুক্তি পেতে যাচ্ছে ‘টেনেট’। এতে অভিনয় করেছেন জন ডেভিড ওয়াশিংটন, রবার্ট প্যাটিনসন, ডিম্পল কাপাডিয়াসহ অনেকে।

অন্যদিকে, ২০১৭ সালে ওয়ান্ডার ওম্যান হিসেবে হাজির হন গ্যাল গ্যাদত। দ্বিতীয় কিস্তি ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’-এও তিনি থাকছেন। এবারও ক্রিস পাইনকে দেখা যাবে ওয়ান্ডার ওম্যানরূপী গ্যাল গ্যাদতের প্রেমিক হিসেবে। এই ছবিটিও পরিচালনা করেছেন আগের ছবির পরিচালক প্যাটি জেনকিন্স। সূত্র-ইন্ডিয়ান এক্সপ্রেস।

সর্বশেষ