Menu
Menu

 করোনায় আক্রান্ত দক্ষিণ সুদানের ভাইস প্রেসিডেন্ট

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।

নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আফ্রিকার দেশ দক্ষিণ সুদানের ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাচার। করোনা পজিটিভ হওয়ার তিনি এখন সেল্ফ আইসোলেশনে রয়েছেন। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মাচারের স্ত্রী ও দেশটির প্রতিরক্ষামন্ত্রী অ্যাঞ্জেলিনা টেনি, আরও কয়েকজন দেহরক্ষীসহ বেশ কিছু কর্মীর দেহেও প্রাণঘাতী করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, কয়েক দশকের দ্বন্দ্ব সংঘাত কবলিত দেশটিতে আক্রান্ত বাড়লেও সরকার তা মোকাবিলা করতে পারছে না।

মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস মোকাবিলায় গঠিত দক্ষিণ সুদানের টাস্কফোর্সের এক সদস্য কোভিডি-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর গত সপ্তাহে ভাইস প্রেসিডেন্ট মাচারের করোনা পরীক্ষা করা হয়।

যুক্তরাষ্ট্রের জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেওয়া সবশেষ তথ্য অনুযায়ী, আফ্রিকার দারিদ্র্যপীড়িত এই দেশটিতে মঙ্গলবার পর্যন্ত ২৯০ জনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ৪ জন মারা গেছে এবং সুস্থ হয়েছে ৪ জন।

গত সপ্তাহে দেশটির সরকারি কর্তৃপক্ষ ঘোষণা দিয়ে জানায়, রাজধানী জুবায় অবস্থিত জাতিসংঘের তত্ত্বাবধানে থাকা একটি শরণার্থী শিবিরে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। ওই শরণার্থী শিবিরে প্রায় ৩০ হাজার উদ্বাস্তু মানুষের বাস।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, উত্তরের দিকে অবস্থিত বেনিতুতে আরও একটি শরণার্থী শিবির রয়েছে, সেখানেও প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ বসবাস করেন। সম্প্রতি ওই শরণার্থী শিবিরেও কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ