Menu
Menu

করোনা নিয়ে ফকির আলমগীরের কণ্ঠে তপন বাগচীর গান

Share on facebook
Share on google
Share on twitter

বিনোদন ডেস্ক।।
প্রতিবছরই পহেলা মে-তে অনেক ব্যস্ত থাকেন গণসংগীতশিল্পী ফকির আলমগীর। তবে করোনাভাইরাসের কারণে এবার কোথাও গিয়ে অনুষ্ঠান করার সুযোগ নেই। তাই মে দিবসে প্রকাশের জন্য তিনটি গান তৈরি করছেন তিনি।

তিনটি গানেই উঠে আসবে করোনাভাইরাস নিয়ে সতর্ক বার্তা। এরমধ্যে ‘আর না করোনা’ শিরোনামের গানটি গাওয়ার পাশাপাশি কথা-সুরও করেছেন শিল্পী নিজে। বাকি দুটি ড. তপন বাগচীর লেখা ‘করোনার পরে দেখা হবে মানুষের পৃথিবীতে’ ও ‘এমন শত্রু আসে নাই আগে’। ইউটিউবে গানগুলো প্রকাশ করবেন বলে জানিয়েছেন ফকির আলমগীর এবং ড. তপন বাগচী দু’জনেই।

কবি তপন বাগচী বলেন, ‘চারটি গান লিখেছি এরই মধ্যে। করোনাকে নিয়ে প্রথম গানটি ব্যান্ড ঘুড়ির জন্য লিখেছিলাম। আকাশ ইসলামের সুরে তিনি ও সৌরভ ইসলাম দ্বৈতকণ্ঠে গানটি গেয়েছে। ইউটিউবে তিন লাখের বেশি লোক দেখেছে গানটি। এরইমধ্যে ১০ জন ইউটিউবার গানটি ডাউনলোড করে নিজের ইউটিউবে ছেড়েছে আমার অনুমতি ছাড়াই। বিখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীরের অনুরোধেও ২টি গান লিখেছি। সেটি শীঘ্রই আসবে বিভিন্ন চ্যানেলে। ছাড়া আরো একটি গানে এই প্রজন্মের জনপ্রিয় এক কণ্ঠশিল্পীকে দিয়েছি। তিনি গ্রামের বাড়িতে আছেন। ওখান থেকেই তিনি দোতরা বাজিয়ে গাইবেন বলে জানিয়েছেন। প্রার্থনা একটাই, করোনার বিনাশ চাই।’

ফকির আলমগীর বলেন, করোনাভাইরাসের মতো এই মারণব্যাধী থেকে পৃথিবী মুক্তি পাক। এটাই এখন একমাত্র চাওয়া।

সর্বশেষ