Menu
Menu

করোনা পজিটিভ হওয়ায় ঘরে তালাবন্দি!

Share on facebook
Share on google
Share on twitter

অনলাইন ডেস্ক।।
করোনা পরিজিটিভ হওয়ায় এক রোগীকে প্রায় ২০ ঘণ্টা ঘরে তালাবন্দি করে রাখার ঘটনা ঘটেছে কলকাতার ঠাকুরপুকুর এলাকায়। বৃহস্পতিবার (১১ জুন) তাকে দিনভর আটকে রাখার পর রাতে হাসপাতালে নেয়া হয়।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, করোনায় আক্রান্ত রোগীদের সামাজিকভাবে হয়রানির শিকার হতে হচ্ছে। তাদের প্রতি সহানুভূতি দেখানোর কথা বারবার প্রচার করা হলেও তাতে কান দিচ্ছে না মানুষ। বৃহস্পতিবার তারই প্রমাণ পাওয়া গেল ঠাকুরপুকুর এলাকায়।

স্থানীয় ক্যানসার হাসপাতালে চিকিৎসা করাতে এসেছিলেন পূর্ব মেদিনীপুরের নন্দপুরের এক যুবক। তার করোনা পরীক্ষা করানো হয়েছিল।

বুধবার রাত ১১টার দিকে স্বাস্থ্য দফতর থেকে ওই যুবককে ফোন করে জানানো হয়, তার করোনা পজিটিভ। বিষয়টি তিনি তার আত্মীয়দের জানান। পরে তা জানতে বাসার মালিক। খবর পেয়ে বাসার মালিক স্থানীয়দের সঙ্গে নিয়ে এসে বাড়িটির বাইরে থেকে তালাবদ্ধ করে দেয়। ঘরে আটকে রাখার বিষয়ে ওই যুবক আনন্দবাজার পত্রিকাকে বলেন, একটা ছোট ঘরে আমরা তিন জন আটকে ছিলাম। বাইরে থেকে দরজা বন্ধ। খাবারদাবার কিছু ছিল না। সঙ্গে যেটুকু মুড়ি ছিল, সেটাই খেয়েছি। ওইটুকু ঘরে সামাজিক দূরত্ব বজায় রেখে তিন জনের থাকাটাও খুব কঠিন।

রোগীর আত্মীয়রা বলেন, স্থানীয় প্রশাসন যদি অ্যাম্বুলেন্সের দ্রুত ব্যবস্থা করতে পারত, তা হলে এভাবে সারা দিন তাদের আটকে থাকতে হতো না।

সর্বশেষ