Menu
Menu

করোনা প্রতিরোধে সরকারি ব্যর্থতার প্রতিবাদে স্লোভেনিয়ায় সাইকেল বিক্ষোভ

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
করোনা প্রতিরোধে সরকারের ব্যর্থতা ও আরোপিত নিয়ন্ত্রণের প্রতিবাদে মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ায় সাইকেল বিক্ষোভ হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এপ্রিলে ফেস মাস্ক ও ভেন্টিলেটর কেনার ক্ষেত্রে দুর্নীতির ঘটনা মিডিয়ায় ফাঁস হওয়ার পর সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে শুক্রবার (০৮ মে) রাজধানী লুবলিয়ানায় এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। তবে সরকার তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে আসছে।

গত মাসে সম্প্রচারমাধ্যম টিভি স্লোভেনিয়ার প্রতিবেদনে মাস্ক ও ভেন্টিলেটর ক্রয়ে দুর্নীতির তথ্যে উঠে আসে। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবারের বিক্ষোভে অংশ নেওয়া হাজার হাজার সাইকেল আরোহী সরকারের বিরুদ্ধে ‘চোর’ ‘চোর’ বলে শ্লোগান দিতে থাকে। নাগরিক অধিকার আন্দোলনের কর্মীদের ডাকা এই বিক্ষোভ ছিল সাম্প্রতিক সপ্তাহগুলোর মধ্যে সবথেকে বড় প্রতিবাদী কর্মসূচি। বিক্ষুব্ধরা সরকারের বিরুদ্ধে শ্রমিকদের সোচ্চার হওয়ার পাশাপাশি সরকারের ব্যর্থতার প্রসঙ্গ তুলে ধরে।

করোনাভাইরাস মহামারি রুখতে মার্চের মাঝামাঝি সময়ে লকডাউন আরোপ করে স্লোভেনিয়া সরকার। সেখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৫০। মৃত্যু হয়েছে ১০০ জনের।

সর্বশেষ