বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১০ অপরাহ্ন
১২ ফাল্গুন, ১৪২৭

সংবাদ শিরোনাম:
বরিশালে চিকিৎসকের স্ত্রীর অমানসিক নির্যাতনে হাসপাতালে শিশু গৃহকর্মী আগৈলঝাড়ায় নেছারিয়া এতিমখানার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে সাংবাদিক পরিবারকে কুপিয়ে জখম, রাজপথে গণমাধ্যমকর্মীরা নিহতের হৃৎপিণ্ড কেটে আলু দিয়ে রান্না করে খেলেন খুনি! ‘বউকে ফেরত চাচ্ছি না, তার মুখোশ খুলে দিতে চাই’ টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিব করোনায় আক্রান্ত যে পাখির অর্ধেক পুরুষ আর অর্ধেক নারী! সারারাত প্রেমিকার সঙ্গে ফোনে কথা, ভোরে মিললো প্রেমিকের ঝুলন্ত লাশ হিজলায় সড়ক দুর্ঘটনায় শ্রমিক ইউনুসের মৃত্যু, আহত ৩ ‘দেশের অবহেলিত আলীয়া মাদ্রাসা’ ফাঁকা মাঠে ভাষণ দিচ্ছেন বিজেপি নেতা, ছবি ভাইরাল সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত বীরমুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ চায় সেনাবাহিনী কলাপাড়ায় এমপি পুত্রের বিরুদ্ধে জমি দখল করে মাছের ঘের করার অভিযোগ বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, পরীক্ষা নেয়ার দাবি যেভাবে ধরা পড়লো বরিশাল সিটি করপোরেশনের ভূয়া কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার যৌক্তিকতা কোথায়: ন্যাপ ছাতক অনলাইন প্রেসক্লাব কমিটি গঠন ছাতকে গরু চুরি ঘটনায় হামলা: অতঃপর ধর্ষণ চেষ্টা মামলা! কুয়াকাটায় ১৬ মণ জাটকা ইলিশ জব্দ
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
কুয়াকাটার পৌরভবন নির্মাণ কাজ তিন বছরেও শেষ হয়নি

কুয়াকাটার পৌরভবন নির্মাণ কাজ তিন বছরেও শেষ হয়নি

এইচ,এম, হুমায়ুনকবির কলাপাড়া (পটুয়াখালী)।।
সাগরকন্যা খ্যাত কুয়াকাটা পৌরভবন নির্মাণ কাজ তিন বছরেও শেষ হয়নি। কাজের ধীরগতির কারনে সেবা থেকে বঞ্চিত হচ্ছেন কুয়াকাটা পৌর বাসী। পৌরভবন নির্মাণে দরপত্র আহ্বান করা হয় ২৮ এপ্রিল ২০১৬ সালে। ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কার্যাদেশ দেয়া হয়। কার্যাদেশ দেয়ার ৫৫০ দিনের মধ্যে (২০১৯ সালের ১৪ মার্চ) তিন তলা পৌরভবনের কাজ শেষ হওয়ার কথা। ভবনটি নির্মাণে ব্যয়-বরাদ্দ রয়েছে তিন কোটি ৩৬ লাখ ৯৬ হাজার ২৪৬ টাকা ৭৯ পয়সা। সম্পুর্ণ জিওবির অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর পৌরসভার তত্ত্বাবধানে ভবনটির নির্মাণ কাজ। ঠিকাদার প্রতিষ্ঠান কে কে এন্টারপ্রাইজ ভবনের নির্মাণ কাজ পায়। কিন্তু কাজ সমাপ্ত হওয়ার কথা ছিল ২০১৯ সালের ১৪ মার্চ। এরপর সময়সীমা বৃদ্ধি করে ২০২০ সাল করা হয়েছে। তাও পার হয়ে গেছে। অথচ এখন পর্যন্ত নির্মান শেষ হয়নি। দীর্ঘদিন বন্ধ থাকার পরে ভবনটির অসমাপ্ত কাজ ডিলেডালে আবার শুরু করেছে। কাজের বর্তমানে অগ্রগতি ৮০ ভাগের মতো। আগামি দুই মাসের মধ্যে কাজটি সমাপ্ত হওয়ার কথা ঠিকাদার জানিয়েছেন।

কুয়াকাটা পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সাজেদুল আলম জানান, প্রতিদিনই ঠিকাদারকে তাগাদা দেয়া হচ্ছে। যথা সময়ে তিনতলা এ পৌরভবনের নির্মাণ কাজ শেষ না হওয়ায় স্বাভাবিক কাজকর্ম ব্যহত পাশাপাশি অফিস পরিচালনার জন্য বাড়িভাড়া দিতে হচ্ছে।

কুয়াকাটা পৌরসভা সুত্রে জানা গেছে, কুয়াকাটা পৌরসভা যাত্রা শুরু হয় ১৫ডিসেম্বর ২০১০সালে। ৯ টি ও র্য়াড নিয়ে গঠিত পৌরসভার আয়তন ১২,৭৫ বর্গ কিলোমিটার। গ্রাম রয়েছে ২৫টি। বর্তমান জনসংখ্যা ৫০১২৭.০০জন। ২০১১ সালে ৩৪ নং লতাচাপলী মৌজার ১১৪০দশমিক ৫৫একর জায়গা নিয়ে পৌরসভাটি পুর্নমর্যাদা লাভ করে।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হোসেন হাওলাদার বলেন, নতুন ভবনের কাজ এক সপ্তাহে শুরু হয়েছে। কাজ ঠিকমত করলে মাস দুইয়ের মধ্যে শেষ হয়ে যাবে। বর্তমানে যে ভবনে পৌরসভার কাজ কর্ম চলছে ওই ভবনের দরজা-জানলা ভাংগা। এ জন্য আমি চাই দ্রুত কাজ সম্পন্ন করতে।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal