Menu
Menu

চট্টগ্রামে চিকিৎসক-নার্সসহ আরও ৬ জন করোনা শনাক্ত

Share on facebook
Share on google
Share on twitter

অনলাইন ডেস্ক।।
মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে দুই চিকিৎসক ও এক নার্সসহ ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে গত তিনদিনে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ছেন ৩৫ জন। সবমিলিয়ে এখন চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ১১৬ জন। মঙ্গলবার (০৫ মে) চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) হাসপাতালে ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ‘‌‌বিআইটিআইডি ল্যাবে নতুন ২৩৯টি নমুনা পরীক্ষায় নতুন ৭ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ১ জন পুরোনো রোগী। নতুন রোগীদের মধ্যে ৫ জন চট্টগ্রাম নগরের ও ১ জন লোহাগাড়া উপজেলার বাসিন্দা’।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, নতুন করোনা আক্রান্তদের মধ্যে দুইজন চিকিৎসক ও একজন নার্স রয়েছে। করোনা আক্রান্তরা হলেন- চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডা. হাসনা হুরাইরা (৩৫)। তিনি নগরের পাঁচলাইশ থানার নাসিরাবাদ হাউজিংয়ের বাসিন্দা। একই হাসপাতালের নার্স আবিদা সুলতানা (৩৬)।

এছাড়াও ডা. সুলাভ আর্চায্য (৩৪) নামের আরও এক চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। তিনি নগরের নন্দনকানন এলাকার বাসিন্দা। সিভিল সার্জন জানান, আজ আরও এক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। তিনি নগর ট্রাফিক বিভাগের কনস্টেবল। বর্তমানে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে ভর্তি আছেন। এছাড়াও নগরের পতেঙ্গার ২৩ বছর বয়সী এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি পতেঙ্গা সিটি কর্পোরেশন মহিলা কলেজে অধ্যয়নরত।

এছাড়াও লোহাগাড়ায় করোনা আক্রান্ত ব্যক্তি ৪২ বছর বয়সী। তিনি উপজেলার ১ নম্বর ওয়ার্ডের আমিন ভবনের বাসিন্দা। প্রসঙ্গত, সর্বশেষ সোমবার (৪ মে) চট্টগ্রামে এ যাবৎকালের সর্বোচ্চ ১৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে গত দুদিনে ২৯ করোনা রোগী শনাক্ত হলো, যা গত ৪০ দিনে শনাক্ত রোগীর ২৬ শতাংশ।

এ পর্যন্ত চট্টগ্রামে ১১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে ৯২ জন পুরুষ ও ২৪ জন নারী। এছাড়া ঢাকা, কুমিল্লা, কক্সবাজার ও রাজবাড়িতে করোনা শনাক্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন পাঁচ ব্যক্তিও এই তালিকাও রয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে এক শিশু, চার পুরুষ ও দুই নারীসহ মোট আটজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া আইসোলেশনে এখন পর্যন্ত মারা গেছেন ছয়জন।

মৃত্যুর পর তাদের পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় করোনা নেগেটিভ পাওয়া যায়। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৩০ জন। বর্তমানে ১৪৯ জন রোগী আইসোলেশনে আছেন। হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪০৩ জন।

সর্বশেষ