রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Menu
Menu

চার্জার ছাড়াই ফোন চার্জ দেবেন যেভাবে

Share on facebook
Share on google
Share on twitter

তথ্যপ্রযুক্তি ডেস্ক।।
সারাক্ষণ মোবাইল ফোন ব্যবহার করলেও চার্জ দিতে ভুলে যান অনেকেই। সকালে অফিসে যাওয়ার সময় খেয়াল করলেন ফোনে একেবারেই চার্জ নেই। সঙ্গে চার্জারও আনেননি। এমন পরিস্থিতিতে কয়েকটি উপায়ে মোবাইল ফোন চার্জ করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করতে পারেন। সঙ্গে রাখুন একটি পাওয়ার ব্যাঙ্ক চার্জিং পোর্টের তারের মাধ্যমে ফোনটিকে সরাসরি পাওয়ার ব্যাঙ্কের সঙ্গে সংযুক্ত করুন। আরও একটি পদ্ধতি হতে পারে। যে ফোনে রিভার্স চার্জিংয়ের সুবিধা রয়েছে তার সঙ্গে ফোনটিকে সংযুক্ত করুন।

>> ওয়্যারলেস চার্জিংয়ের সাহায্য নিন। যখন চার্জার পাওয়া যায় না তখন ওয়্যারলেস চার্জিং আপনাকে সাহায্য করতে পারে।আপনার ফোনের মডেলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ চার্জার ব্যবহার করে ফোন চার্জ করে নিন। আপনি অন্য ফোন থেকে চার্জ করতে পারবেন যেসব ফোন ওয়্যারলেস পেলে নিজের ফোনটি সেই ফোনের উপরে রাখুন।

>> ইউএসবি পোর্ট: যদি আপনার ফোনের ব্যাটারি ফুরিয়ে যায় এবং আপনার কাছে চার্জার না থাকে তাহলে ইউএসবি পোর্টের মাধ্যমে ফোন চার্জ করতে পারবেন। আপনি সহজেই বিমানবন্দর, ক্যাফে বা হোটেলগুলোতে এই জাতীয় ইউএসবি পোর্টগুলো খুঁজে পেতে পারেন।

সর্বশেষ