Menu
Menu

চিকিৎসকদের সম্মানে ছেলের নাম রাখলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।

কোল আলো করে আসা সদ্যোজাত ছেলের নাম উইলফ্রেড লরি নিকোলাস জনসন রাখলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ক্যারি সিমন্ডস দম্পতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে দেয়া এক পোস্ট ক্যারি সিমন্ডস বলেছেন, করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময় দুই চিকিৎসক প্রধানমন্ত্রী জনসনকে সেবা দিয়েছেন; সেই দু’জনের এবং দাদার নামের খণ্ডাংশ মিলিয়ে ছেলের নাম রাখা হয়েছে উইলফ্রেড লরি নিকোলাস জনসন।

গত বুধবার জন্ম নেয়া ছেলেকে কোলে নিয়ে একটি ছবি ইন্সটাগ্রামে পোস্ট করেছেন ক্যারি সিমন্ডস। ইউনিভার্সিটি কলেজ লন্ডন হাসপাতালের স্টাফদের কৃতজ্ঞতা জানিয়ে ক্যারি লিখেছেন, আমি খুশি হতে পারতাম না। আমার হৃদয় আজ পরিপূর্ণ।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে ছিলেন জনসন। দীর্ঘ চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফেরার কয়েকদিন পর ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন ছেলের বাবা হন।

শনিবার ইন্সটাগ্রামে ক্যারি সিমন্ডস ছেলের নামের ব্যাখ্যায় লিখেছেন, তাদের ছেলের নামের প্রথম অংশ প্রধানমন্ত্রীর দাদার নাম এবং মাঝের অংশ লরি তার (ছেলের) নিজের নাম। ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনের দাদার নাম ছিল উইলফ্রেড জনসন।

তিনি বলেছেন, গত মাসে বরিসের প্রাণ বাঁচানো দুই চিকিৎসক ডা. নিক প্রাইস এবং ডা. নিক হার্টের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিকোলাস রাখা হয়েছে। করোনা সংক্রমিত প্রধানমন্ত্রীর চিকিৎসার ব্যাপারটি কতটা গুরুতর ছিল সেটির প্রতি কৃতজ্ঞতা জানানোর অংশ হিসাবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছিলেন, ব্যাপারটি অন্যরকমও হতে পারতো। গত বুধবার ছেলের জন্মের সময় স্ত্রীর পাশে ছিলেন ব্রিটিশ এই প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে করোনা মহামারি মোকাবিলার নেতৃত্ব দিতে ১০ নং ডাউনিং স্ট্রিটে ফেরেন তিনি।

ডাউনিং স্ট্রিট বলছে, চলতি বছরের শেষের দিকে সংক্ষিপ্ত পিতৃত্বকালীন ছুটিতে যাবেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সূত্র-বিবিসি।

সর্বশেষ