Menu
Menu

ছাতকে সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও ঘরবাড়ি ভাংচুর, আহত-১০

Share on facebook
Share on google
Share on twitter

সুনামগঞ্জ প্রতিনিধি।।
সুনামগঞ্জের ছাতকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কমেন্টস্ (মন্তব্য) করাকে কেন্দ্র করে সংখ্যালঘু হিন্দু পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা ঘরবাড়ি ও মন্দির ভাংচুর করেছে। রবিবার (১০ মে) ইফতারের পর (সন্ধ্যায়) পৌরসভার ৯ নং ওয়ার্ডের তাতিকোনা গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, তাতিকোনা গ্রামের বাসিন্দা তাপশ ও আরিফ মধ্যে ফেইসবুকে কমেন্টস করাকে কেন্দ্র করে সংঘর্ষে লিপ্ত হন। এতে পথচারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনার পর সংখ্যালঘু হিন্দু পরিবারের ঘরবাড়ি ও মন্দির ভাংচুর করেছে সন্ত্রাসীরা খবর পাওয়া গেছে।

আহতরা হলেন, তাপস দাস (৩২), শিপলু দাস (২৭), পবলু দাস (৩২), পিলু দাস (২৬), রাতুল চৌধুরী (৩০), শিমুল দাস (২৬) প্রমুখ। অন্যন্য আহতদের নাম তাক্ষনিক জানা যায়নি। আহতদের ছাতক হাসপাতালে ভর্তী চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে ছাতক থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির, এসপি সার্কেল (ছাতক) বিল্লাল হোসেন, ওসি মোস্তফা কামাল।

এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শনের সত্যতা নিশ্চিত করে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন উভয় পক্ষকে সামাজিক সম্প্রীতি বজায় রাখার জন্য বলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সর্বশেষ