Menu
Menu

দৌলতদিয়ায় তীব্র স্রোত ও ঘাট সংকট, যানবাহনের দীর্ঘ সারি

Share on facebook
Share on google
Share on twitter

অনলাইন ডেস্ক।।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে চরমে। যে কারণে এ ঘাটগুলোতে ফেরি ভিড়তে আগের চাইতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। আগে যেখানে পাটুরিয়া থেকে দৌলতদিয়ায় ঘাটে ফেরি ভিড়তে সময় লাগত ৩০ মিনিট, বর্তমানে তীব্র স্রোতের কারণে ফেরি ভিড়তে সময় লাগছে ১ ঘণ্টারও বেশি।

এদিকে দৌলতদিয়ায় রয়েছে ফেরি ঘাটের সংকট। আর তীব্র স্রোতের ফলে মহাসড়কে ৫ শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। যা গতকাল বিকেল থেকে এখনও রয়েছে।

গত বছর ১ ও ২নং ফেরি ঘাট নদী ভাঙ্গনে বিলীন হয়। কিন্তু আজও চালু না হওয়ায় ঘাট সংকট রয়েছে দৌলতদিয়া প্রান্তে। বর্তমানে ৬টি ফেরি ঘাটের ৪টি সচল রয়েছে।

বুধবার(১৫ জুলাই) সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এ সময় মহাসড়কে ফেরি পার হতে ৫ শতাধিক যানবাহনের সারি দেখা গেছে দৌলতদিয়া প্রান্তে। তবে যাত্রীবাহী বাসের চাইতে পণ্যবাহী ট্রাক রয়েছে মহাসড়কে সবচেয়ে বেশি।

তবে প্রতিদিন পানি বৃদ্ধি এবং তীব্র স্রোত ও ঘূর্ণন থাকায় ফেরিঘাট ভাঙ্গন দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান যাত্রী, চালক ও স্থানীয়রা।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপার করতে বর্তমানে ১৩টি ফেরি চলাচল করছে। তবে প্রতিদিনই পানি বৃদ্ধির কারণে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় তীব্র স্রোত ও ঘূর্ণনের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আগের চাইতে ঘাটে ফেরি ভিড়তে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। যে কারণে ফেরি পার হতে কয়েকশ যানবাহন মহাসড়কে যানজটে পড়ে রয়েছে। এদিকে ৬টি ফেরি ঘাটের মধ্যে চালু রয়েছে ৪টি।’

সর্বশেষ