Menu
Menu

নবারুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুল জব্বার মিঞা’র ইন্তেকাল

Share on facebook
Share on google
Share on twitter

রূপালী ডেস্ক।।
বরিশালে কাজিরহাট থানাধীন বিদ্যানন্দপুর দফাদার বাড়ির মোঃ আব্দুল জব্বার মিঞা আজ শনিবার (৩০ মে) সকাল সাড়ে ৯ টায় মিরপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন)। তার বয়স হয়েছিলো ৮৫ বছর। তিনি ৬ মেয়ে ও ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের প্রথম নামাজে জানাজা বাদ আছর ঢাকার মিরপুর -১ নং নিজস্ব বাস ভবনের কাছে আকবর মসজিদে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা আগামী কাল রোববার (৩১ মে) সকাল ৯:০০ টায় বিদ্যানন্দপুর দফাদার বাড়ির সামনে অনুষ্ঠিত হবে।

আব্দুল জব্বার মিঞা বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (BCIC) এর জেনারেল ম্যানেজার ছিলেন; ১৯৯৬ সালে চাকুরী থেকে অবসরপ্রাপ্ত হন। তিনি নবারুন মাধ্যমিক বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা, জমিদাতা এবং পরিচালনা পরিষদের সভাপতি, দফাদার বাজারের অন্যতম জমিদাতা ছিলেন। তার বড় ভাই কালা মিঞা, আব্দুল মজিদ মিঞা এবং টি.আই.এম. মতিউর রহমান মিঞা পর্যায়ক্রমে বিদ্যানন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তার মেয়ে জামাতা জনাব নুরুল হক খসরু দফাদার বেপজা’র জেনারেল ম্যানেজার (Bangladesh Export Processing Zone Authority) ছিলেন।

সর্বশেষ