Menu
Menu

ফুটবল থেকে দূরে থাকা ভাবিয়ে তুলেছিল মেসিকে

Share on facebook
Share on google
Share on twitter

স্পোর্টস ডেস্ক।।

দিনের বেশিরভাগ সময় যেখানে ফুটবলকে সঙ্গী করে কাটে, সেখানে টানা দেড় মাস ফুটবলের সঙ্গে কোনও সাক্ষাৎ হয়নি! কঠিন ওই সময়টা ভাবিয়ে তুলেছিল লিওনেল মেসিকে। করোনাভাইরাসের কারণে ‘ঘরবন্দি’ জীবন থেকে মুক্তি মেলার পর ফিরেছেন অনুশীলনে। এখন অপেক্ষায় আছেন মাঠের লড়াইয়ে ফেরার। বার্সেলোনা ফরোয়ার্ডের কাছে এটা ‘উপহার’।

অপেক্ষার প্রহর শেষ হয়ে চলেছে। আজ (শনিবার দিবাগত) রাতেই মাঠে মায়োর্কার মাঠে আতিথ্য নেবে বার্সেলোনা ও মেসি। তার আগে অ্যাডিডাসের ভিডিও বার্তায় আর্জেন্টাইন ফরোয়ার্ড ভাগাভাগি করেছেন মাঠে ফিরতে পেরে তিনি কতটা খুশি। ফুটবল দিয়ে আবার ভক্তদের হৃদয় জুড়াতে প্রস্তুত ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

করোনার কারণে মার্চে বন্ধ হয়ে গিয়েছিল লা লিগা। লম্বা সময় পর গত বৃহস্পতিবার স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা মাঠে ফেরে সেভিয়া-রিয়াল বেতিস ম্যাচ দিয়ে। আজ নামতে যাচ্ছে বার্সেলোনা। ২৭ ম্যাচ শেষে কাতালানরা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে রয়েছে শীর্ষে। প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে তর সইছে না মেসির।

এই ফেরাকে মেসি বর্ণনা করেছেন ‘উপহার’ হিসেবে। অ্যাডিডাস ভিডিওতে বার্সেলোনা অধিনায়ক বলেছেন, ‘খেলা থেকে দূরে থাকা ভাবিয়ে তুলেছিল আমাকে। অন্য সব খেলোয়াড়ের মতো আমারও একই অনুভূতি। আমি শুধু খেলতে চাই। আর আমাদের কাছে খেলতে পারাটা হলো উপহার।’

ফুটবলপ্রেমীদের মাঝে এই উপহার ছড়িয়ে দিতে চান সময়ের সেরা ফুটবলার, ‘এর মাধ্যমে অন্যকে যেমন অনুপ্রাণিত করা যাবে, তেমনি নিজে অনুপ্রাণিত হওয়া যাবে। আর হয়তো সবার জন্য এটাই সবচেয়ে বড় উপহার: অন্যদের জন্য আনন্দের কিছু করা। এখন খেলা আবার ফিরবে, আর আমিও আবার প্রস্তুত এই উপহারের জন্য।’

লিগ বন্ধ হওয়ার আগে মেসি ছিলেন স্বরূপে। লা লিগার ২২ ম্যাচে ১৯ গোল করে চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন তিনি দ্বিতীয় স্থানে থাকা করিম বেনজিমার চেয়ে ৫ গোল বেশি করে। ৩২ বছর বয়সী শুধু নিজে গোল করেননি, সতীর্থদের দিয়ে ১২টি করিয়ে অ্যাসিস্টের তালিকাতেও আছেন শীর্ষে।

সর্বশেষ