Menu
Menu

বরগুনায় জেএমবি সদস্য আটক-উগ্রবাদী বই, লিফলেট, অস্ত্র ও গুলি উদ্ধার

Share on facebook
Share on google
Share on twitter

গোলাম কিবরিয়া, বরগুনা।।
বরগুনা সদর উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর সক্রিয় সদস্য মোঃ আল আমীন ওরফে সবুজ (২৫) নামের এক জনকে আটক করেছে র‌্যাব-৮ ।

শুক্রবার (১৫ মে) র‌্যাব-৮ পটুয়াখালী এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বরগুনা সদর উপজেলায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন জেএমবি এর সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান এবং তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ আল আমীন ওরফে সবুজ (২৫) বরগুনার কালিবাড়ী (কড়ইতলা) এলাকার মোঃ আঃ খবির এর ছেলে।

র‌্যাব-৮ এর লিখিত সুত্রে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবি’র এক জন গুরুত্বপূর্ণ সংগঠক ও সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত সদস্য বলে স্বীকার করে। সে উক্ত সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষ্যে ২০১১ সাল হতে তার সহিত অন্যান্য সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্রগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপন মিটিং, লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

র‌্যাব-৮ আরও জানান, গ্রেফতারকৃত মোঃ আল আমীন ওরফে সবুজ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

সর্বশেষ