রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Menu
Menu

বরিশালে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Share on facebook
Share on google
Share on twitter

রূপালী ডেস্ক।।
বরিশালে ভার্চ্যুয়ালি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে সারা দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সঙ্গে বরিশালে এসব প্রকল্পও ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন তিনি।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, দেশব্যাপী ২৪টি মন্ত্রণালয়/বিভাগের ৯৭ হাজার ৪৭১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে বরিশালে উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের ১৮টি ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ গৃহ নির্মাণ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় ৫৭টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার একাডেমি ভবন, গণপূর্ত বিভাগের মাধ্যমে আটটি অবকাঠামো। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে দুটি প্রকল। সমাজসেবা অধিদপ্তরের একটি প্রকল্প। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের একটি প্রকল্প। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ।

জেলা প্রশাসনের মিডিয়া সেল জানিয়েছেন, সকালে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়েলর সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর ভিডিও করফারেন্সিং এ যুক্ত হয় তারা। এ সময় বরিশাল প্রান্তে জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য (এমপি) পঙ্কজ দেবনাথ, এমপি সংরক্ষিত নারী আসনের বেগম সৈয়দা রুবিনা আক্তার, বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. জামিল হাসাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

সর্বশেষ