সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন
১৫ অগ্রহায়ণ, ১৪২৭

সংবাদ শিরোনাম:
কুয়াকাটায় সারারাত আরতি সকালে সমুদ্রে পূণ্যস্নান নাইজেরিয়ায় শতাধিক কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে: জাতিসংঘ যে কারণে নারী কথায় কথায় কাঁদে! গ্যাস্ট্রিকের সমস্যায় যে ৫ সবজি এড়িয়ে চলবেন নিজেদের মাঠেও ইংল্যান্ডের কাছে পাত্তা পেল না দক্ষিণ আফ্রিকা টাঙ্গাইলে মাইক্রোবাস ও গাড়ির সংঘর্ষে দুই যাত্রী নিহত ছয় মাসেও মন পরিবর্তন হবে না: ট্রাম্প ওআইসির নতুন মহাসচিব হুসেইন ইব্রাহিম তাহা আয়-রোজগারে বরকত আসবে যেভাবে চেলসির মাঠে ড্র করে শীর্ষে টটেনহ্যাম শীতকালে কি দই খাওয়া ঠিক? বিশ্বে করোনায় আক্রান্ত সোয়া ৬ কোটি ছাড়াল আফগানিস্তানে গাড়িবোমা হামলায় ৩১ সরকারি সেনা নিহত বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জে বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত বরিশালে পিকআপের ধাক্কায় শেবাচিমের সেবিকা নিহত মির্জাগঞ্জে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন পাথরঘাটায় মাজেদা ক্লিনিকের সামনে সাংবাদিকের ক্যামেরায় হামলা দেশরক্ষার জন্য নদীরক্ষা অপরিহার্য: তথ্যমন্ত্রী পানি পানের মধ্যে লুকিয়ে রয়েছে অচেনা বিপদ! সংসার ভাঙ্গা নিয়ে মুখ খুললেন শবনম ফারিয়া
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
বরিশালে ৪১৫ অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি ২৭ কোটি টাকা

বরিশালে ৪১৫ অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি ২৭ কোটি টাকা

রূপালী ডেস্ক॥
বরিশাল বিভাগের ছয় জেলায় ৪১৫টি অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক ২৭ কোটি ২১ লাখ ৮২ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫২ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৫০০ টাকার সম্পদ।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে শুরু করে ৩১ অক্টোবর পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৪১৫টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একজন করে আহত ও নিহত হয়েছেন। এছাড়াও এ সময়ের মধ্যে বিভাগে সড়ক-নৌসহ অন্যান্য দুর্ঘটনা ঘটেছে ২৩৬টি। এতে আহত হয়েছেন ৪০১ জন আর মৃত্যু হয়েছে ৭৮ জনের।

আরও জানা গেছে, বরিশাল বিভাগের ছয় জেলায় ৩৮টি চালুকৃত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং দুইটি নদী ফায়ার স্টেশন রয়েছে। এর মধ্যে এ-গ্রেডের ৩টি, বি-গ্রেডের ২৩টি ও ১০টি সি-গ্রেডের স্টেশন রয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে এসব পরিসংখ্যানের তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের সমস্যা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বেশকিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। এর বেশির ভাগই চলমান অবস্থায় রয়েছে, যা বাস্তবায়িত হলে দেশে ফায়ার স্টেশনের মোট সংখ্যা হবে সাত শতাধিক। এতে সেবার মান আরও বাড়বে।

তিনি আরও বলেন, বরিশাল বিভাগে অগ্নিনির্বাপণ, আহতদের সেবা প্রদান, মুমূর্ষু রোগী পরিবহন, বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বজ্রপাত ও ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো মানবসৃষ্ট দুর্যোগে নিরলসভাবে দ্রুত সময়ের মধ্যে সেবা করে যাচ্ছে সংস্থাটি।

অগ্নিকাণ্ড, দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তরফ থেকে মানুষকে আরও সচেতন করা হচ্ছে।

এসব অগ্নিকাণ্ড, দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে সঠিক তথ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যদের উদ্ধার কাজে জনগণকে সচেতন থেকে সার্বিক সহযোগিতা করার অনুরোধ জানান এই উপ-পরিচালক।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal