Menu
Menu

বরিশাল বিভাগে নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত

Share on facebook
Share on google
Share on twitter

রূপালী ডেস্ক।।
বরিশাল বিভাগে নতুন করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলার ১১ জন। এ ছাড়া ভোলায় একজন, পিরোজপুর ও ঝালকাঠি জেলায় দুজন করে আছেন। এ নিয়ে গত ৯ এপ্রিল থেকে আজ মঙ্গলবার (২৬ মে) পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৩৮৪ জনের করোনা শনাক্ত হলো।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্র জানায়, বিভাগের ছয় জেলায় শনাক্ত হওয়া ৩৮৪ জনের মধ্যে আক্রান্তের দিক থেকে সর্বোচ্চে রয়েছে বরিশাল জেলায়। এই জেলায় আক্রান্ত ১৬৬ জন। এত দিন বরগুনা জেলা দ্বিতীয় অবস্থানে থাকলেও এখন পিরোজপুর দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। এই জেলায় আক্রান্ত ৬৩ জন। এরপর বরগুনায় ৫৫ জন, পটুয়াখালীতে ৪২ জন, ঝালকাঠিতে ৩৩ জন ও ভোলায় ২৩ জন।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক, একজন নার্স ও বরিশাল নগর পুলিশের (বিএমপি) একজন পুলিশ সদস্য রয়েছেন। বিভাগে মোট আক্রান্তদের মধ্যে পুলিশের ২১ জন ও তাদের পরিবারের আরও তিনজন মিলিয়ে ২৪ জন এবং ৪৪ জন রয়েছেন স্বাস্থ্যকর্মী। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৯ জন।

স্বাস্থ্য বিভাগ বলছে, গত ৯ এপ্রিল বরগুনা ও পটুয়াখালী জেলায় দুজন করোনা রোগীর মৃত্যুর মধ্য দিয়ে এই বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২৬ এপ্রিলের মধ্যে বিভাগের ছয় জেলায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে। এপ্রিলে বিভাগে প্রতি ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১২ মধ্যে সীমাবদ্ধ থাকলেও শেষ সপ্তাহে কিছুটা কমে আসে। এরপর মে মাসের প্রথম থেকে সংক্রমণ আবার বাড়তে থাকলেও তা ১৮ মে পর্যন্ত ৬ থেকে ১৩ মধ্যে সীমিত ছিল। কিন্তু এরপর আরও বাড়তে থাকে। বিশেষ করে ২০ মে পর এই সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়তে থাকে।

সর্বশেষ