Menu
Menu

বরিশাল বিভাগে ১২১৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২৫

Share on facebook
Share on google
Share on twitter

রূপালী ডেস্ক।।
বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত এক হাজার ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৩৩৬ জন। মৃত্যু হয়েছে ২৫ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পিরোজপুর ব্যতীত বরিশাল বিভাগের পাঁচ জেলায় ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা এ যাবৎকালে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা বরিশাল বিভাগে। আর গেলো ২৪ ঘণ্টায় পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠি ব্যতীত তিন জেলায় ১৫ জন রোগী সুস্থ হয়েছেন। পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, ঝালকাঠির নলছিটিতে জামাল উদ্দিন (৬৫) ও বরিশাল নগরের ভাটিখানা এলাকার মুক্তিযোদ্ধা বজলুর রহমান (৭০) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১৬ হাজার ৬৯১ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৫ হাজার ৩৮১ জনকে। আর এরমধ্যে ১২ হাজার ৯০৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে এক হাজার ৩১০ জন রয়েছেন। এ পর্যন্ত ৯৫৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা ৯৩০ জন। এরইমধ্যে ৪৪২ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া এ পর্যন্ত শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে ১৪ জন করোনা পজেটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৭৫৯ জন, পটুয়াখালীতে ১১৩ জন, ভোলায় ৭৬ জন, পিরোজপুরে ৯৪ জন, বরগুনায় ৯৭ জন ও ঝালকাঠিতে ৭৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে ৩৩৬ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ২৫ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় নয়জন, পটুয়াখালীতে ছয়জন, পিরোজপুরে তিনজন, ঝালকাঠিতে তিনজন, ভোলায় দু’জন ও বরগুনায় দু’জন রয়েছেন।

সর্বশেষ