বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন
২ বৈশাখ, ১৪২৮

সংবাদ শিরোনাম:
মুলাদীর দুলাল হাওলাদারের চুরি হওয়া ষাড় গরু কাজীরহাটে জবাই নরসিংদীতে ঢিলেঢালা লকডাউন দ্বিতীয় লকডাউন কঠোর অবস্থানে দশমিনা প্রশাসান হতাশা নিয়ে বাড়ি ফিরলেন মেনাজ মুন্সি মিসরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত-২০ স্কুল চলাকালীন শ্রেণিকক্ষে পুড়ে মরল ২০ শিশু আগৈলঝাড়ায় স্বাস্থ্যবিধি মানতে মোবাইল কোর্টে অভিযান ৬ প্রতিষ্ঠানকে জরিমানা বউ সাজলেন দীঘি,তবে… বরিশালে ধর্ষণে অন্তঃসত্ত্বা মাদরাসাছাত্রীকে আবারও ধর্ষণ! বরিশাল নগরী জনশূন্য নিখোঁজের ১৬ বছর পর লাশ হয়ে মায়ের কোলে ফিরলেন ইমন প্রেমিকাকে নিয়ে পালানোর অপরাধে যুবককে মূত্রপানে বাধ্য করোনা নেগেটিভ হওয়ার যতদিন পর টিকা নেওয়া যাবে নোয়াখালী বেগমগঞ্জে চেকপোষ্টে এলজি-কার্তুজসহ ২ যুবক আটক কোহলিকে সরিয়ে ওয়ানডের সেরা এখন পাকিস্তান অধিনায়ক ভারতে বাতিল মাধ্যমিক পরীক্ষা, স্থগিত উচ্চ মাধ্যমিক সাবেক আইনমন্ত্রী মতিন খসরু আর নেই দেশবাসীর প্রতি ইবাদত-বন্দেগির আহ্বান রাষ্ট্রপতির নৈশপ্রহরী থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক ভান্ডারিয়া হাসপাতালে পৌঁছাল পাঁচ অক্সিজেন কনসেনট্রেটর
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
বাংলাদেশে জিতলেও ঘরের মাঠে পারেনি ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশে জিতলেও ঘরের মাঠে পারেনি ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক।।
সেরা দল আসেনি বাংলাদেশে, বেশ কযেকজন নতুন ক্রিকেটাররা পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই দলটাই বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে গেছে। স্বাভাবিকভাবেই এখান থেকে ভালো করে যাওয়া ক্রিকেটারদের সঙ্গে টেস্ট দলের নিয়মিত খেলোয়াড়দের নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দল সাজিয়েছিল ক্যারিবিয়ানরা। কিন্তু বাংলাদেশে জিতলেও নিজেদের মাঠে পারলো না তারা। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করেছে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ার পর থেকে ড্র টেস্টের সংখ্যা কমে গেছে অনেক। সেখানে ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কার দুটি টেস্টেই ফল আসেনি। প্রথম টেস্টের মতো অ্যান্টিগার শেষ টেস্টও ড্রতে শেষ হয়েছে।

যদিও দুটি টেস্টেই শ্বাসরুদ্ধকর শেষের প্রত্যাশা ছিল। কিন্তু হয়নি। কারণ জয়ের পিছে না ছুটে লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী ব্যাটিং করেছে দুই দল। প্রথম টেস্টে করেছিল ওয়েস্ট ইন্ডিজ, আর শেষ টেস্টে করেছে শ্রীলঙ্কা। অ্যান্টিগার দ্বিতীয় টেস্ট জিততে লঙ্কানদের লক্ষ্য ছিল ৩৭৭। চতুর্থ দিনের শেষ বিকেলে কোনও উইকেট না হারিয়ে ২৯ রান তোলায় শেষ দিনে সফরকারীদের দরকার ছিল ৩৪৮ রান। সেই লক্ষ্যে ২ উইকেট হারিয়ে তারা ১৯৩ রান তোলার পর ড্রতে শেষ হয় ম্যাচ।

জয়ের চিন্তা যে শ্রীলঙ্কার ছিল না, সেটা তাদের ব্যাটিংয়েই প্রমাণ। ওপেনার লাহিরু থিরিমানে ৩৯ রান করতে খেলেছেন ১১৪ বল, ক্রিজে ছিলেন ১৬৫ মিনিট। অধিনায়ক দিমুথ করুণারত্নে তার ৭৫ রানের ইনিংস খেলার পথে বল সামলেছেন ১৭৬টি, আর টিকে ছিলেন ২৪৪ মিনিট।

তাদের বিদায়ের পর ওশাডা ফার্নান্ডো ও দিনেশ চান্ডিমালও সত্যিকারের টেস্ট মেজাজে ব্যাট করেছেন। ওশাডা ১১৯ বলে অপরাজিত থাকেন ৬৬ রানে, আর চান্ডিমাল ১০* রান করতে খেলেন ৬৬ বল।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে হারানো দুটি উইকেট নিয়েছেন আলজারি জোসেফ ও কাইল মায়ার্স।

এর আগে প্রথম ইনিংসে ৩৫৪ রান করা ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস ঘোষণা্ করেছিল ৪ উইকেটে ২৮০ রানে। আর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে করেছিল ২৫৮ রান।

ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে ১২৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ৮৫ করা ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট। আর সিরিজসেরার পুরস্কার জিতেছেন বল হাতে আলো ছড়ানো শ্রীলঙ্কান পেসার সুরঙ্গা লাকমাল।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal