Menu
Menu

বানারীপাড়ায় বিএনপি নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

Share on facebook
Share on google
Share on twitter

বিশেষ প্রতিবেদক।।
বরিশালের বানারীপাড়া উপজেলার লবনসাড়া গ্রামে জমি দখলের মিশন নিয়ে মাঠে তৎপর বরিশাল মহানগর বিএনপি’র প্রচার সম্পাদক রফিকুল ইসলাম শাহীন।

করোনা ও লকডাউনের সময়ে প্রশাসনিক তৎপরতা অন্যদিকে থাকায় এই সুযোগটি লুফে নিচ্ছেন শাহীন। এতে বাধা দিলে জমির মালিকদের গালিগালাজসহ হুমকি প্রদান করেন তিনি। এই মর্মে বানারীপাড়া থানায় অভিযোগ জানিয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী রিয়াজুল ইসলাম। যার নং ৩৯৫ তারিখ ১১-০৬-২০২০।

ডায়েরি সূত্রে জানাযায়, উভয়পক্ষ একই বাড়ীর বাসিন্দা। তাদের মধ্যে দীর্ঘদিনের জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। গত ২৯ মে যুবদল নেতা শাহীন বিরোধীয় জমিতে নিজের ভবন নির্মানের উদ্যোগ নেন।এতে জমির শরিক রিয়াজুল ইসলাম বাধা দিলে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং চওড়া হন শাহীন। রিয়াজ কে প্রাণনাশের হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করে শাহীন।
ভুক্তভোগী রিয়াজুল ইসলাম জানান, ‘মৃত সামসুল হুদার পুত্র যুবদল নেতা রফিকুল ইসলাম শাহীন তাদের এজমালী জমিজমা ভাগ বন্টন ও সমঝোতা ছাড়াই দখলের পায়তারা চালায়। তারই ধারাবাহিকতায় সম্প্রতি ভুক্তভোগী রিয়াজুলের জমিতে পাকা স্থাপনা নির্মাণের জন্য মালামাল আনে। এ জমিতে যৌথভাবে মৃত মুন্সি ছাদেন উদ্দিন, মৃত মুন্সি মোবারক ও মৃত মুন্সি আজিজুল হকের নাম জারী আছে। তারা বর্তমান প্রজন্মের পিতৃব্য। এসব জমি ভাগ বন্টনের আগেই সম্প্রতি রফিকুল ইসলাম শাহীন স্থায়ী ঘর নির্মাণের কাজ শুরু করে। এতে অন্যান্য শরিকরা বাধা দিলে শাহীন পেশিশক্তি ব্যবহার করে এবং শরিকদেরে হুমকি প্রদান করে। ঘটনাস্থলে কয়েকজনকে শারিরিকভাকে লাঞ্চিতও করে শাহীন।

ফলে কোনঠাসা হয়ে পড়েছে ভোক্তভোগী অন্যান্য শরিকরা। তারা প্রশাসন ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে রফিকুল ইসলাম শাহীন বলেন, ‘আমি আমার বাপ-দাদার জায়গায় দালান উঠাচ্ছি। ভাগ বাটোয়ারায় যদি কেউ জমি পায় সেটা অন্য যায়গা থেকে দেয়া যাবে। তাছাড়া জিডিতে উল্লেখিত বিষয়ে ওই দিন রিয়াজুলের সাথে আমার কথা কাটাকাটি হয়েছে তবে হুমকি প্রদানের মতো কোন ঘটনা ঘটেনি।’

সর্বশেষ