Menu
Menu

‘বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছি’

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
পিতার হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রয়াত সৌদি সাংবাদিক জামাল খাশোগির পুত্র সন্তানরা। শুক্রবার (২২ মে) এক টুইট বার্তায় সাংবাদিক জামাল খাশোগির পুত্র সালাহ খাশোগি এমনটি বলেন।

শুক্রবার সাংবাদিক জামাল খাশোগির পুত্র ওয়াশিংটন পোস্টের কলামিস্ট সালাহ খাশোগি এক টুইট বার্তায় বলেন, আমরা খাশোগির ছেলেরা এই ঘোষণা দিচ্ছি যে শহীদ জামাল খাশোগির হত্যাকারীদের আমরা ক্ষমা করে দিয়েছি। তবে কেন খাশোগির ছেলে এই ঘোষণা দিলেন সেটি এখনো নিশ্চিতভাবে কোন সংবাদমাধ্যম বলা হয়নি।

২০১৮ সালের ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে প্রবেশের পর আর বের হননি সৌদি সরকারের সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। সেখানেই তাকে হত্যা করা হয়। তবে এখনো তার মরদেহ পাওয়া যায়নি। তখন তুরস্ক দাবি করে, সৌদি আরবের ১৫ জন এজেন্ট সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করেন।

সাংবাদিক জামাল খাশোগি হত্যা মামলায় এখন পর্যন্ত ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জনের মৃত্যুদণ্ড হয়েছে, তিনজনের ২৪ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে এবং বাকিরা খালাস পেয়েছেন।

এর আগে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে সৌদি সরকারের পক্ষ থেকে খাশোগির পুত্র সালাহকে কয়েক মিলিয়ন ডলারের বাড়ি এবং হাজার হাজার ডলার দেয়া হচ্ছে। তবে সেই প্রতিবেদনে অস্বীকার করেছিলেন সালাহ।

সর্বশেষ