শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২৫ অপরাহ্ন
২৫ বৈশাখ, ১৪২৮

সংবাদ শিরোনাম:
গৌরীপুরে অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ অভিযান শুরু আল-আকসায় মুসুল্লীদের ওপর হামলা ইসরাইলী বর্বরতার বহিঃপ্রকাশ পাওনা ৫০০ টাকা চাইতে গিয়ে বন্ধুর হাতে খুন ভালোবাসা কী ভোলায় অবৈধ স্পিডবোটের বাণিজ্য, ঝুঁকি নিয়ে চলাচল যাত্রীদের বরিশালে পোশাক বাজারে উপচে পরা ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই তাহিরপুরে গ্রামপুলিশকে হত্যা, দুই ঘাতক গ্রেপ্তার সুনামগঞ্জে সানি সরকার হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে মানবন্ধন গৌরনদীতে সরকারি ওষুধ পাচার দুই মাসেও রিপোর্ট জমা দিতে পারেনি তদন্ত কমিটি মঠবাড়িয়ায় ১ হাজার পরিবারে ঈদ উপহার প্রদান ছুটে আসছে চীনা রকেটের খণ্ডাংশ: ধরা পড়ল ইতালীয় বিজ্ঞানীর ক্যামেরায় দেশে করোনাভাইরাসের ভারতীয় ধরন শনাক্ত নিয়ন্ত্রণ হারিয়ে ধানের হাটে ঢুকে পড়ল ট্রাক, নিহত-২ দেশে করোনায় আরও ৪৫ জনের মৃত্যু রমজানে যে ৫ কারণে খাবেন আখের রস করোনা সংক্রমণের মধ্যেই ভারতে আতঙ্ক ছড়াচ্ছে ‘ব্ল্যাক ফাঙ্গাস’ যৌনাঙ্গে ইনফেকশন হলে কী করবেন? কাউখালীতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার নগদ অর্থ প্রদান মাত্র ২৭ সেকেন্ডে সন্তান জন্ম দিলেন বিৃটিশ তরুণী এবার মমতাকে ‘রাক্ষসী’ বললেন কঙ্গনা রানাউত
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
বেতাগীতে ফসলি জমির মাটি কেটে খাল রাতের আধারেই দখল

বেতাগীতে ফসলি জমির মাটি কেটে খাল রাতের আধারেই দখল

বেতাগী(বরগুনা)প্রতিনিধি।।
বরগুনার বেতাগীতে রাতের আধারে দুর্বৃত্তদের ক্ষমতার জেরে ফসলে পরিপূর্ণ জমির মাটি কেটে খালে পরিনত করে জমি দখলের অভিযোগ উঠেছে। উপজেলার হোসনাবাদ ইউনিয়নের আনর জলিশা গ্রামে এ ঘটনাটি ঘটে। প্রায় ৪ একর জমিতে দুর্বৃত্তরা মাটি খনন করে দখল করে নেন।

ভুক্তভোগী ও এলাকাসূত্রে জানা যায়, একই এলাকার বাসিন্দা মৃত মোস্তফা ফকিরের ছেলে মো. মফিজুলের সাথে ওই এলাকার বাসিন্দা খলিল মাতুব্বর ,জলিল ,রুহুল,ফারুখ সরদার প্রমূখ এদের সাথে পুরানো শত্রুতা ছিলো সেই জের ধরে বুধবার ও রবিবার গভির রাতে ভুক্তভোগীদের কেউ বাড়িতে না থাকার সুযোগে প্রায় ৪০জন লোক নিয়ে ফসলে ভরা জমির মাটি কেটে খালে পরিনত করে অবৈধভাবে দখল করে নিয়েছে।

স্থানীয় বাসিন্দা মো. মজিবুর রহমান বলেন, আমাদের ছোটবেলা থেকে দেখে আসছি ওই জমি মফিজুলের বাবা ভোগদখল করে আসছে। হঠাৎ তার ও তার স্ত্রীর মৃত্যুর পরপরই এলাকার কিছু ভুমিদুস্য ক্ষমতার জোরে জমিগুলো দখল করে নিচ্ছে। তাদেরকে ডেকে জিজ্ঞেস করার মতো কেউ নেই।

ভুক্তভোগী মফিজুল বলেন, হোসনাবাদ মৌজায় এসএ ২২০/২২১ নং খতিয়ানের ৪৬৪১/৪৬৭০-৭২,৮০,৮৪,৮৭,৯০,৯২,৯৩,৯৮ সহ বেশ কয়েকটি দাগে আমার ভোগদখলীয় সম্পত্তি। আমার মায়ের মৃত্যুর পর আমরা ছাড়া ওই জমির অন্য কোন ওয়ারিশ নাই তার সনদপত্র থাকা সত্ত্বেও এলাকার ওই ওলোকজন আমার জমি রাতের আধারে দখল করেছেন। এছাড়াও এই জমি নিয়ে ২০০৪ সালে দেওয়ানী মামলা হয় যার রায় আমাদেও পক্ষে আমরা পাই মামলা নং-৫১৯/০৪ এবং আমার নানা ধরনের ফসল নষ্ট করেছে। আরো বলেন, থানায় অভিযোগ দেইনি কারন পুলিশ আসলে তারা ম্যানেজ করে ফেলে। অফিস আদালত খুললে কোর্টে মামলা করবো।

স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন মন্টু বলেন, রাতের আধারেই জমি দখল করে ফসল নষ্ট করেছে এবং খাল বানিয়েছে কথাটি সত্য আমি প্রমানও পেয়েছি। তবে তারা সালিসি ব্যবস্থা না মানায় এখনো কোন সমাধান দিতে পারিনি।

অভিযুক্ত একাধিক ব্যাক্তির সাথে কথা বললে তাদের মধ্যে খলিল মাতুব্বর বলেন, এই জমিটি ওয়াকফ ষ্টেটের জমি এবং আমি নিজেই এই জমির মালিক। আমি আইন কানুন মানিনা। এখন জমি কেটে খাল বানাইছি পরে নদি বানাবো।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal