Menu
Menu

ব্রীজ ভেঙ্গে ইট বোঝাই ট্রলি নদীতে, আহত ২

Share on facebook
Share on google
Share on twitter

সাফায়েত আল মামুন, আমতলী।।

বুধবার (১০ জুন) সকালে আমতলী উপজেলার আমড়াগাছিয়া ব্রীজ ভেঙ্গে একটি ইট বোঝাই ট্রলি নদীতে পড়ে গেলে ট্রলির চালকসহ দুইজন আহত হয়েছে। আহতরা হচ্ছে ট্রলি রাসেল ও হেল্পার ইয়াসিন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮ টার সময় ইট বোঝাই ট্রলি আমড়াগাছিয়া থেকে গুলিশাখালী গুচ্ছগ্রামে যাচ্ছিল। আমড়াগাছিয়া ব্রীজটি পাড় হওয়ার সময় ব্রীজটি মাঝের অংশ ভেঙ্গে ট্রলিটি নদীতে পড়ে যায়। এতে ট্রলির চালকসহ দুইজন আহত হয়েছে। আহতদের স্থানীয়রা উদ্ধার করেতে সক্ষম হলেও ট্রলিটি নদীতে তলিয়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রলিটি উদ্ধার করতে পারেনি। তবে ট্রলি উদ্ধারের চেষ্টা চলছে।

উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা গেছে, ২০০৬ সালে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ আমড়াগাছিয়া নদীতে আয়রণ ব্রীজটি নিমার্ণ করে। নিম্নমানের নিমার্ণ সামগ্রী দিয়ে নির্মাণ করায় ব্রীজটি নরবড়ে ছিল। নিমার্ণের ১০ বছরের মাথায় ২০১৬ সালে ব্রীজটির মাঝখানের অংশ ভেঙ্গে পড়ে। তাৎক্ষনিক ওই ব্রীজের ভাঙ্গা অংশ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ মেরামত করে এবং ওই ব্রীজ দিয়ে বড় যানবাহন চলাচল নিষিদ্ধ করে। কিন্তু প্রকৌশল বিভাগের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ট্রাক ও ট্রলির মালিকরা ওই ব্রীজ দিয়েই যানবাহন চালাতে থাকেন ।

আমতলী উপজেলা প্রকৌশলী মোঃ আল মামুন বলেন, ধারণ ক্ষমতার চেয়ে ভারী যানবাহন চলাচল করায় ব্রীজ ভেঙ্গে পড়েছে। ট্রলির মালিককে ব্রীজ মেরামত করে দিতে হবে। তিনি আরো বলেন, ওখানে একটি গার্ডার ব্রীজ নিমার্নের প্রস্তাব স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে এবং অনুমোদন হলে গার্ডার ব্রীজ নিমার্ণ করা হবে।

আমতলী উপজেলা নিবার্হী অফিসার মনিরা পারভীন বলেন, ভাঙ্গা ব্রীজ এলাকা পরিদর্শন করে মানুষের দুভোর্গ নিরসনে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ