Menu
Menu

মাদারীপুরে আরও ২০জন করোনা সনাক্ত, মোট আক্রান্ত ১৯৩

Share on facebook
Share on google
Share on twitter

আরিফুর রহমান, মাদারীপুর।।
মাদারীপুরে আরো ২০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ৬জন, কালকিনিতে ১২জন ও শিবচর উপজেলায় ২জন। এ নিয়ে জেলার করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯৩ জনে। রোববার বিকালে এ তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ১২৪ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। পূর্বেরসহ ১৩০ জনের ফলাফল আসে স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ২০ জনের রিপোর্ট পজেটিভ ও বাকিদের নেগেটিভ পাওয়া গেছে। নতুন শনাক্ত ২০ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে কালকিনি উপজেলায়। জেলায় আক্রান্ত ১৯৩ জনের মধ্যে সদর উপজেলায় ৪৮ জন, শিবচর উপজেলায় ৩৮ জন, রাজৈর উপজেলায় ৬৫ জন এবং কালকিনি উপজেলায় ৪২ জন। আক্রান্তদের মধ্যে ৮৩ জন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৩ জন। এ পর্যন্ত জেলা থেকে ঢাকায় নমুনা প্রেরণ করা হয়েছে ৩ হাজার ২৩৯ জনের। ফলাফল পাওয়া গেছে ২হাজার ৬৪১ জনের।

মাদারীপুরের সিভিল সার্জন মো. ‘সফিকুল ইসলাম বলেন, ‘গত ২৪ ঘন্টায় ১৩০ জনের রিপোর্ট যাওয়া গেছে। এর মধ্যে জেলায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ২০ জন। আজকের রিপোর্টে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে কালকিনি উপজেলায়। তবে কোভিডে আক্রান্ত ব্যক্তিদের বেশির ভাগ উপসর্গহীন। নতুন যারা করোনা আক্রান্ত হচ্ছেন তাদের বেশির ভাগ ব্যবসা-বাণিজ্যের সাথে জড়িত। ঈদের আগে স্বাস্থ্যবিধি ঠিকমত না মেনে চলার কারণে জেলায় আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এর জন্য আমরা প্রত্যেক উপজেলা ও জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি।’

সর্বশেষ