Menu
Menu

মুলাদীতে ঘূর্ণিঝড় আমফানের আঘাতে গাছুয়া আবদুল কাদের মাধ্যমিক বিদ্যালয়টি লণ্ডভণ্ড

Share on facebook
Share on google
Share on twitter

ভূঁইয়া কামাল, মুলাদী।।
বরিশাল জেলার মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নের গাছুয়া আব্দুল কাদের মাধ্যমিক বিদ্যালয়টি গত ২৩ এপ্রিল ঘূর্ণিঝড় আমফানের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায়।

মুলাদী সদর থেকে উত্তরে ৮ কিলোমিটার দুরে গাছুয়া ইউনিয়নে ২ একর ৪৩ শতাংশ জমির উপর গাছুয়া আব্দুল কাদের মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটি ভালো ফলাফল করে উপজেলার মধ্যে সকলের দৃষ্টি কেড়ে নিয়েছে। বিদ্যালয়ে ৬৮২ জন ছাত্র/ছাত্রী, শিক্ষক ও কর্মচারী রয়েছে ১৭ জন। ঝড়ে ৭ম শ্রেণী ও ৮ম শ্রেণীর শ্রেণী কক্ষ ভেঙ্গে তছনছ হয়ে গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন বলেন, ঝড়ে বিদ্যালয়ের ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ১ লক্ষাধীক টাকার মতো। সরকারী সহযোগিতা ছাড়া বিদ্যালয়ের সংস্কার কাজ করা সম্ভব নয়। তাই তিনি সরকারের সহযোগিতা কামনা করছেন।

বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ বলেন, ক্ষতিগ্রস্থ হওয়ার পরপরই বিদ্যালয়ে পরিদর্শন করি এবং বিদ্যালয় সংস্কারের জন্য উর্ধতন মহলসহ সকলের সহযোগিতার কামনা করছি। বিদ্যালয়টি যদি এখনই সংস্কার করা হয় না হয় তাহলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পাঠদানের জন্য সমস্যার সৃষ্টি হবে। লেখা পড়ায় ক্ষতিসাধিত হবে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী। শ্রেণী কক্ষ যথাসময়ে পাঠদানের সুব্যবস্থা করার জন্য সকলের সহযোগিতা কামনা করছেন।

সর্বশেষ