Menu
Menu

মুসলিম বিদ্বেষ ছড়ানোয় আমিরাতে চাকরি গেল তিন ভারতীয়র

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
মুসলমানদের জন্যই ভারতে করোনভাইরাস সংক্রমণ ঘটেছে সামাজিক যোগাযোগমাধ্যমে এমন বিদ্বেষ ছড়ানোর অভিযোগে চাকরি হারিয়েছেন তিনি ভারতীয় নাগরিক।

রোববার (০৩ মে) ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দু জানায়, আমিরাতে মুসলিম বিদ্বেষ ছড়িয়ে পোস্ট দিয়ে এখন পর্যন্ত ৯ জন ভারতীয় প্রবাসীকে চাকুরিচ্যুত করা হয়েছে। সবশেষ যারা চাকরিচ্যুত হয়েছেন তারা হলেন- শেফ রাওয়াত রোহিত, স্টোরকিপার শচীন কিনিগোলি এবং আরেকজন ।

রাওয়াত রোহিত কাজ করতেন দুবাইয়ের আজাদিয়া গ্রুপে। আর শারজাহর কোম্পানি নিউমিক্স অটোমেশন গ্রুপে চাকরি করতেন শচীন কিনিগোলি। আরেকজন দুবাই ভিত্তিক ট্রান্সগ্রুপের কর্মী ছিলেন।

দিল্লিতে তাবলীগ জামাতের সদস্যদের মাধ্যমে ঘটেছে এমন প্রচারণা চালায় উগ্রপন্থীরা। এমনকি দেশটির কিছু সংবাদমাধ্যমগুলোর বিরুদ্ধেও মুসলিম বিদ্বেষের অভিযোগ উঠে।

মধ্যপ্রাচ্যেও প্রবাসী ভারতীয়দের মধ্যে সেই বিদ্বেষ ছড়িয়ে পড়ে। ওমান, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাতে অনেক ভারতীয় সামাজিক মাধ্যমে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য প্রকাশ করে।

আর এসব অপপ্রচারের বিরুদ্ধে আমিরাতের প্রভাবশালী নারী প্রিন্সেস হেন্দ আল-কাসিমিও সরব হয়ে উঠেন। তিনি মুসলিম বিদ্বেষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন।

সর্বশেষ