বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন
২ বৈশাখ, ১৪২৮

সংবাদ শিরোনাম:
মুলাদীর দুলাল হাওলাদারের চুরি হওয়া ষাড় গরু কাজীরহাটে জবাই নরসিংদীতে ঢিলেঢালা লকডাউন দ্বিতীয় লকডাউন কঠোর অবস্থানে দশমিনা প্রশাসান হতাশা নিয়ে বাড়ি ফিরলেন মেনাজ মুন্সি মিসরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত-২০ স্কুল চলাকালীন শ্রেণিকক্ষে পুড়ে মরল ২০ শিশু আগৈলঝাড়ায় স্বাস্থ্যবিধি মানতে মোবাইল কোর্টে অভিযান ৬ প্রতিষ্ঠানকে জরিমানা বউ সাজলেন দীঘি,তবে… বরিশালে ধর্ষণে অন্তঃসত্ত্বা মাদরাসাছাত্রীকে আবারও ধর্ষণ! বরিশাল নগরী জনশূন্য নিখোঁজের ১৬ বছর পর লাশ হয়ে মায়ের কোলে ফিরলেন ইমন প্রেমিকাকে নিয়ে পালানোর অপরাধে যুবককে মূত্রপানে বাধ্য করোনা নেগেটিভ হওয়ার যতদিন পর টিকা নেওয়া যাবে নোয়াখালী বেগমগঞ্জে চেকপোষ্টে এলজি-কার্তুজসহ ২ যুবক আটক কোহলিকে সরিয়ে ওয়ানডের সেরা এখন পাকিস্তান অধিনায়ক ভারতে বাতিল মাধ্যমিক পরীক্ষা, স্থগিত উচ্চ মাধ্যমিক সাবেক আইনমন্ত্রী মতিন খসরু আর নেই দেশবাসীর প্রতি ইবাদত-বন্দেগির আহ্বান রাষ্ট্রপতির নৈশপ্রহরী থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক ভান্ডারিয়া হাসপাতালে পৌঁছাল পাঁচ অক্সিজেন কনসেনট্রেটর
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
লকডাউনের কারনে জাগপা’র প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচী স্থগিত

লকডাউনের কারনে জাগপা’র প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচী স্থগিত

রূপালী ডেস্ক।।
করোনা বিপর্যয় ও সরকার ঘোষিত লকডাউনের কারনে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহিত সকল কর্মসূচী স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত।

রবিবার (০৪ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এ তথ্য জানান।

নেতৃদ্বয় ঐতিহ্য, গৌরব ও সংগ্রামে জাগপা ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ভয়াবহ করোনা সঙ্কটে বাংলাদেশের মানুষও আজ ভয়াবহ সঙ্কটে পড়েছে। এই সঙ্কট মোকাবেলায় জাতীয় ঐক্যের প্রয়োজন হলেও সরকার সে ঐক্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে।

তারা বলেন, পরাধীনতা ভেঙে স্বাধীনতাই জাগপা’র ইতিহাস। গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম ও দুর্নীতির কালো শাসকের কাছে মাথা নত না করার ইতিহাস। জনগনের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্রের জন্য আমৃত্যু সংগ্রাম চালিয়ে যাওয়ার ইতিহাস জাগপা।

নেতৃদ্বয় এই প্রতিষ্ঠাবার্ষিকীতে জাগপা প্রতিষ্ঠাতা জাতীয় নেতা শফিউল আলম প্রধানের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আজীবন আধিপত্যবাদ ও সাম্প্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াইয়ের মহানায়ক শফিউল আলম প্রধানের অসমাপ্ত লড়াই ও সংগ্রাম সমাপ্ত করাই আজ আমাদের শপথ।

তারা প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে দেশবাসীর প্রতি পরম কৃতজ্ঞতা জানিয়ে আগামীদিনে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে দলের নেতাকর্মী ও দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ১৯৮০ সালের ৬ এপ্রিল রাজধানীর রমনার গ্রীণ হাউজে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র আত্মপ্রকাশ ঘটে। ১৯৭১ এর সদ্য স্বাধীনতা অর্জনের পর শাসকগোষ্ঠির দুর্নীতি-দুঃশাসন দেশকে একদলীয় বাকশালের পথে নিয়ে যেতে ষড়যন্ত্র শুরু করে। স্বাধীনতাকে শৃঙ্খলিত করতে দেশী-বিদেশী ষড়যন্ত্র শুরু হয়। সেদিন জনগণের দাবির সাথে ঐক্যবদ্ধ হয়ে তৎকালীন অবিভক্ত বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম প্রধান জনগণের অধিকার প্রতিষ্ঠা, বাকশাল ও দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জনগণকে সাথে নিয়ে জাগপা গঠন করা হয় এবং তিনি জাগপা’র প্রতিষ্ঠাতা আহ্বায়ক নির্বাচিত হন।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal