Menu
Menu

সৌদিতে করোনায় ২৪৬ মৃত্যু, আক্রান্ত প্রায় ৪০ হাজার

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
সৌদি আরবে মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত ২৪৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৪৮ জন। রোববার সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, মধ্যপ্রাচ্যের এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১ হাজার ৯১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরো ৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩১৩ জন।

আক্রান্ত অঞ্চলগুলোর মধ্যে মক্কা মুকাররমায় সর্বোচ্চ ৪৩৮ জন শনাক্ত হয়েছে। এছাড়া বন্দর নগরী জেদ্দায় ৩৭৪ জন, রাজধানী রিয়াদে ৩৬৩ জন, মদিনা মুনাওয়ারায় ২৪৮ জন, দাম্মামে ১০৪ জন, হুফুপে ৭২ জন, ক্বনফুদায় ৫২ জ, হাদ্দায় ৪০ জন জুবাইলে ৩০ জন ও তাইপে ২৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

এদিকে সৌদি আরবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মক্কা ও ২৪ ঘণ্টা লকডাউন ঘোষণা দেয়া এলাকাগুলো ছাড়া কারিফউ তুলে নেয়া এবং শপিংমল খোলা রাখার অনুমতি দেয়ায় করোনা ঝুঁকিতেও প্রায় প্রবাসীদের তাদের কর্মস্থলে দেখা গেছে।

গত ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সারবিশ্বে মারা গেছেন দুই লাখ ৮৩ হাজার ১৮১ জন। আর আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৬৭ হাজার ৬১০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৬৭ হাজারেরও বেশি মানুষ।

সর্বশেষ