বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:০২ অপরাহ্ন
১২ ফাল্গুন, ১৪২৭

সংবাদ শিরোনাম:
বরিশালে চিকিৎসকের স্ত্রীর অমানসিক নির্যাতনে হাসপাতালে শিশু গৃহকর্মী আগৈলঝাড়ায় নেছারিয়া এতিমখানার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে সাংবাদিক পরিবারকে কুপিয়ে জখম, রাজপথে গণমাধ্যমকর্মীরা নিহতের হৃৎপিণ্ড কেটে আলু দিয়ে রান্না করে খেলেন খুনি! ‘বউকে ফেরত চাচ্ছি না, তার মুখোশ খুলে দিতে চাই’ টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিব করোনায় আক্রান্ত যে পাখির অর্ধেক পুরুষ আর অর্ধেক নারী! সারারাত প্রেমিকার সঙ্গে ফোনে কথা, ভোরে মিললো প্রেমিকের ঝুলন্ত লাশ হিজলায় সড়ক দুর্ঘটনায় শ্রমিক ইউনুসের মৃত্যু, আহত ৩ ‘দেশের অবহেলিত আলীয়া মাদ্রাসা’ ফাঁকা মাঠে ভাষণ দিচ্ছেন বিজেপি নেতা, ছবি ভাইরাল সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত বীরমুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ চায় সেনাবাহিনী কলাপাড়ায় এমপি পুত্রের বিরুদ্ধে জমি দখল করে মাছের ঘের করার অভিযোগ বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, পরীক্ষা নেয়ার দাবি যেভাবে ধরা পড়লো বরিশাল সিটি করপোরেশনের ভূয়া কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার যৌক্তিকতা কোথায়: ন্যাপ ছাতক অনলাইন প্রেসক্লাব কমিটি গঠন ছাতকে গরু চুরি ঘটনায় হামলা: অতঃপর ধর্ষণ চেষ্টা মামলা! কুয়াকাটায় ১৬ মণ জাটকা ইলিশ জব্দ
Dr. Ali Hasan
Dr. Jahidul Islam
হাফিজের তাণ্ডবে ম্লান গেইলের ঝড়

হাফিজের তাণ্ডবে ম্লান গেইলের ঝড়

স্পোর্টস ডেস্ক।।
পাকিস্তান সুপার লিগের চলতি আসরে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ইউনিভার্স বস ক্রিস গেইল। প্রথম ম্যাচে ২৪ বলে ৩৯ রানের পর সোমবার দ্বিতীয় ম্যাচে খেলেছেন ৬৮ রানের ঝড়ো ইনিংস। তবে তার এই ইনিংস ম্লান হয়ে গেছে মোহাম্মদ হাফিজের ৭৩ রানের টর্নেডোর সামনে। পরপর দুই ম্যাচে হেরেছে গেইলের কোয়েটা গ্ল্যাডিয়েটরস।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও লাহোর কালান্দারস। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ১৭৮ রান করে কোয়েটা। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে ১৮.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় লাহোর। জোড়া ফিফটি করেন মোহাম্মদ হাফিজ ও ফাখর জামান।

মূলত হাফিজ-ফাখর জুটিতেই ম্যাচ জিতেছে লাহোর। ইনিংস সূচনা করতে নেমে নবম ওভার পর্যন্ত খেলেছেন লাহোর অধিনায়ক সোহেল আখতার। নবম ওভারের চতুর্থ বলে আউট হওয়ার সময় তার নামের পাশে ২৬ বলে ২১ রানের ইনিংস। তবে দলের সংগ্রহ তখন ৬৪ রান। অর্থাৎ বাকি ২৬ বল থেকে আরও ৪৩ রান করে লাহোর।

তাদের রান তাড়ার গতি তুমুল হারে বেড়ে যায় হাফিজ নামার পর। অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটিতে ফাখরের সঙ্গে মাত্র ৫৮ বলে যোগ করেন ১১৫ রান। শুরু থেকেই বিধ্বংসী মেজাজে খেলে মাত্র ৩৩ বলে ৫ চার ও ৬ ছয়ের মারে ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলেন হাফিজ। অর্থাৎ ১১ বলে বাউন্ডারি থেকেই নেন ৫৬ রান।

অন্যদিকে শুরু থেকে ম্যাচ জেতা পর্যন্ত খেলা ফাখরের ব্যাট থেকে আসে ৫২ বলে ৮২ রানের ইনিংস। প্রায় দেড় ঘণ্টার বেশি সময় উইকেটে কাটিয়ে ৮ চার ও ২ ছয়ের মারে করেন এই রান। লাহোরের ৯ উইকেটের বড় জয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ফাখর জামানই।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে কোয়েটা। তৃতীয় উইকেটে ১০১ রানের জুটি গড়েন অধিনায়ক সরফরাজ আহমেদ ও তিন নম্বরে নামা ক্রিস গেইল। তারাই মূলত এনে দেন বড় সংগ্রহের ভিত।

ওপেনার থেকে ওয়ান ডাউন ব্যাটসম্যান হয়ে যাওয়া গেইল ৫টি করে চার-ছয়ের মারে করেন ৪০ বলে ৬৮ রান। অধিনায়ক সরফরাজ ৫ চারের মারে খেলেন ৩৩ বলে ৪০ রানের ইনিংস। শেষদিকে ২০ বলে ৩৩ রানের ক্যামিও ইনিংস খেলে দলকে ১৭৮ রানে পৌঁছে দেন মোহাম্মদ নওয়াজ। যা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন
নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

royal city hospital



© All rights reserved © 2019 rupalibarta.com
Developed By Next Barisal