Menu
Menu

হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় বেঁধে রাখলো বৃদ্ধকে

Share on facebook
Share on google
Share on twitter

আন্তর্জাতিক ডেস্ক।।
জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক বৃদ্ধ। কয়েকদিনে হাসপাতালের বিল দাঁড়ায় ১৫ হাজার টাকার বেশি। কিন্তু দরিদ্র পরিবারের এই বৃদ্ধের বিল পরিশোধের সামর্থ্য নেই। বিল পরিশোধ করতে না পারায় নির্মম এক পরিস্থিতির শিকার হতে হয়েছে ওই বৃদ্ধকে। হাসপাতালের শয্যার সঙ্গে তার হাত-পা বেঁধে রাখে সেখানকার চিকিৎসকরা।

হৃদয়বিদারক এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের একটি হাসপাতালে। রোগীর পরিবারের সদস্যরা বলছেন, চিকিৎসার বিল ১১ হাজার পরিশোধ করতে না পারায় রোগীকে শয্যার সঙ্গে বেঁধে রাখে হাসপাতালের কর্মকর্তারা।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তি মৃগী রোগী। হাত-পা ছুঁড়ে যাতে নিজেকে আঘাত করতে না পারেন, সেজন্য তাকে বেঁধে রাখা হয়।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এ ঘটনা জানার পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। রাজ্যের শাজাপুরের এই হাসপাতাল কর্তৃপক্ষের এমন ঘটনা প্রকাশ্যে আসার পর তদন্ত শুরু হয়েছে।

ওই ব্যক্তির পরিবার বলছে, আমরা হাসপাতালে ভর্তির সময়ই পাঁচ হাজার টাকা জমা দিয়েছিলাম। চিকিৎসার জন্য আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হয়। কিন্তু আমাদের হাসপাতালের বিল পরিশোধ করার সামর্থ্য নেই।

তবে হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, তারা মানবিক দিক বিবেচনা করে ওই রোগীর চিকিৎসার বিল মওকুফ করে দিয়েছেন।

সর্বশেষ